• দুপুর ১:৫৭ মিনিট রবিবার
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল
সোনারগাঁয়ে সরকারি জমি দখলে নিতে মরিয়া বাদল গ্যাং

সোনারগাঁয়ে সরকারি জমি দখলে নিতে মরিয়া বাদল গ্যাং

Logo


 নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে সরকারি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মালিকানায় থাকা সরকারি জায়গা দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর গুচ্ছগ্রামের জনৈক বাদল। ইসলামপুর গ্রামের বেসরকারি স্কুলের আয়ের জন্য করা কয়েকটি দোকান উচ্ছেদ করে দখল নিতে পায়তারা চালাচ্ছে বাদল। এজন্য নিরীহ দোকানদারদের বিরুদ্ধে মামলা মোকদ্দমা দিয়েও হয়রানি করছে বাদল। এ বিষয়ে স্থানীয় গ্রাম্য শালিশ ও থানা পুলিশের ফায়সালাও মানছেন না তিনি। ভুয়া কাগজপত্র দেখিয়ে সরকারি জায়গা নিজের বলে দাবি করে আসছেন তিনি।

সরেজমিন ইসলামপুর গ্রামে গিয়ে দেখা যায়, ওই গ্রামে সরকারি খাস জমি লিজে নিয়ে গড়ে ওঠেছে মেঘনা পাওয়ারপ্লান্ট নামে একটি বিদ্যুৎকেন্দ্র। ওই বিদ্যুতকেন্দ্রের সীমানা ঘেঁষে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে দীর্ঘ দিন থেকে মুদি দোকান তুলে জীবিকা করছে কয়েকটি পরিবার। বিনিময় সেখানে গড়ে ওঠা একটি বেসরকারি স্কুলে প্রতিমাসে নির্দিষ্ট হারে অনুদান দিয়ে আসছেন তারা। এতে করে সেখানে শিশুরা শিক্ষার আলো দেখছে। প্রায় ২০ বছরেরও বেশি সময় পর্যন্ত দোকানীরা জীবিকা নির্বাহ করলেও বেশকিছুদিন ধরে ওই জায়গায় চোখ পড়েছে বাদলের। একই গ্রামের মতিউর রহমানের ছেলে বাদল নানা কৌশলে জায়গাটি অন্যায় ভাবে হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ সদস্য ও গ্রামের মান্যগন্য ব্যক্তিরা শালিশ করে এই জায়গাটি ছেড়ে দিতে অনুরোধ করলেও কর্ণপাত করছেনা বাদল। বাদল দখলকৃতদের বিরুদ্ধে থানায় মামলা দিতে গেলে, থানা পুলিশ তদন্ত করে তার মালিকানা প্রমানিত না হওয়ায় মামলা নেয়নি। কিন্তু সুচতুর বাদল আদালতে মামলা দিয়ে নিরীহ দোকানীদের হয়রানি করছে।

ইসলামপুর গ্রামের বাসিন্দা ও দোকানি, মনির হোসেন, আবুল হাশেম, মতি মিয়া ও নুর মোহাম্মদ জানায়, আমরা দীর্ঘ বিশ-একুশ বছর ধরে পরিত্যক্ত এই যায়গাতে দোকান চালিয়ে জীবন যাপন করছি। গত দুবছর ধরে বাদল ও তার সন্ত্রাসী বাহীনি আমাদেরকে উচ্ছেদ করতে লাগাতার হুমকি-ধামকি, হামলা ও মিথ্যা মামলা দিয়ে আমদেরকে অতিষ্ঠ করে তুলছেন। পুলিশ এনে ভয়ভীতি দেখান। গ্রাম্য শালীশের ফায়সালাও না মেনে আমাদের উপর অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে বাদল বলেন, কোম্পানির যায়গা যার যার বড়ির সামনে পড়বে সেই দখল করে। আমার বাড়ির সামনের যায়গা আমি দখল করবোই। স্থানীয় ইউপি সদস্য সেলিম ও গ্রাম প্রধান ধনু হাজী বলেন, আমরা বিচার ফয়সালা করে বাদলকে ফ্যাসাদ করতে নিষেধ করেছি। তখন সে আমাদের ফায়সালা মেনেও নেয়। কিন্তু পরে শুনছি আবার দোকানদারদের ওপর অত্যাচার করছে। স্থানীয়রা জানান, কোম্পানির সীমানার বাহিরে ৬৩ ফুট যায়গা ছেড়েছেন স্থানীয়দের চলাচলের রাস্তার জন্য। রাস্তা হয়েছে মাত্র ১০ ফুটের মধ্যে।বাকী জায়গাটাই নানা কায়দায় দখল নিতে মরিয়া বাদল। সে গায়ের জোরে গরিব মানুষদের ওপর ঝুলুম করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution